লুকানো ধন গল্প : একসময় এক বৃদ্ধের চার পুত্র ছিল

লুকানো রত্ন
একসময় এক বৃদ্ধের চার পুত্র ছিল। চারজনই খুব অলস ছিল।

একদিন বৃদ্ধ অসুস্থ হয়ে পড়ে বিছানায় তার শেষ দিনগুলি গণনা করলেন। তিনি তাঁর পুত্রদের ভবিষ্যতের বিষয়ে খুব উদ্বিগ্ন ছিলেন, কারণ যুবকরা কাজ করতে অনেক সংকোচ করেছিলেন। ছেলেরা বিশ্বাস করেছিল যে সুখ তাদের উপকার করবে।




বৃদ্ধের স্বাস্থ্যের প্রতিদিন অবনতি ঘটে এবং তিনি ছেলেদের তাদের ভবিষ্যতের বিষয়ে কথা বলার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে তাঁর ছেলেরা তাঁর কথায় কান দেয়নি।

অবশেষে বৃদ্ধা তার ছেলেদের কাজের গুরুত্ব অনুধাবন করার জন্য একটি কৌশল চালানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি তাঁর সমস্ত পুত্রকে ডেকে তাঁর বিছানায় তাঁর পাশে বসতে দিলেন। তিনি বলেছিলেন যে তাদের জন্য সোনার মুদ্রা এবং ব্যয়বহুল রত্ন রয়েছে এমন একটি স্থানে পুতে রাখা হয়েছে এবং তিনি ধনটিকে চারজনের সাথে সমানভাবে ভাগ করতে চান।

যুবকেরা খুব খুশি হয়ে জিজ্ঞাসা করলেন তাঁর বাবা কোথায় এই ধনটি রেখেছেন? বৃদ্ধ লোকটি জবাব দিল: "আমি যে জায়গাটি ধনটি লুকিয়ে রেখেছিলাম তা মনে করতে পারছি না। তবে আমাদের দেশে ট্রেজারি সমাহিত করা হয়। আমি সত্যিই নিশ্চিত নই আমি কোথায় লুকিয়েছিলাম। "

অলস অল্প বয়স্ক ছেলেরা খুশি হলেও তারা দুঃখ পেয়েছিল যে বৃদ্ধ লোকটি সেই জায়গাটি ভুলে গিয়েছিল যেখানে ধন গুপ্ত ছিল। কিছু দিন পর বৃদ্ধ মারা গেল। ছেলেরা জমিটি খনন করার সিদ্ধান্ত নিয়েছিল লুকানো রত্নের সন্ধান করতে।

তারা খুব কঠোর পরিশ্রম করেছিল এবং তাদের জমি খনন করেছিল। তারা দেশে কোনও লুকানো রত্ন খুঁজে পেল না। অবশেষে তারা সিদ্ধান্ত নিয়েছিল যে তাদের দেশে এমন একটি জায়গা খনন করা হবে যা এই অঞ্চলের অংশ থেকে কিছুটা আলাদা ছিল। ছেলেরা বিশ্বাস করল যে ধনটা সেখানেই লোকানো হয়েছে। তারা নির্দিষ্ট জায়গাটি গভীরভাবে খনন করেছিল, কিন্তু জল ছাড়া কিছুই পায় নি।

ভূমি এবং জলের প্রবাহ দেখে একজন পথিক ছেলেদের সাথে কৃষিকাজের বিষয়ে কথা বলেছেন। তার পরামর্শে, চার পুত্র সবজির বীজ বপন করেন এবং তাদের জমিতে সবুজ এবং ফুলের গাছ রোপণ করেন। প্রচুর জলের সাথে জমিটি খুব উর্বর ছিল বলে এটি কয়েক সপ্তাহের মধ্যে পুষ্টিকর শাকসব্জী এবং সবুজ রঙের একটি উর্বর বাগানে পরিণত হয়েছিল। চার ছেলে ভাল দামে শাকসবজি বিক্রি করে এবং প্রচুর পরিমাণে অর্থোপার্জন করেছে।

তখন তারা বুঝতে পেরেছিল যে তাদের বাবা "ট্রেজার বক্স" বলেছিলেন এটি কঠোর পরিশ্রম। ধীরে ধীরে এই চার পুত্র তাদের অলসতা জয় করেছিল, কঠোর পরিশ্রম করেছে, বেশি অর্থ উপার্জন করেছে এবং সুখে জীবনযাপন করছে।

SHARE THIS

Author:

amar class, amar, amar class bd, class bd, crack download, patch download, serial key, Full Version Free Download, Full Version Download, free download. www.amarclassbd.com